স্টাফ রিপোর্টার আরাফাত হোসেন

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পীতাম্বরবশী গ্রাম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, বিপিএএ, বিপিএম, পিপিএম ( বার)।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ২ টার দিকে তাঁরা পীতাম্বরবশী গ্রাম ঘুরে ঘুরে পরিদর্শন করেছেন। এসময় ইউএনও মাহবুবুল হক, থানার ওসি আকিবুল ইসলাম ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে গ্রামবাসীকে আশ্বস্ত করে জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা বলেছেন, আতঙ্ক ও ভয়ের কোনো কারণ নেই। প্রশাসন সব সময় আপনাদের সাথে ছিল এবং আছে। আপনারা সবাই মিলেমিশে বসবাস করছেন, বিভেদ ভুলে মিলেমিশেই থাকবেন। এসময় জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ পরিবারদের আর্থিক সহযোগীতার আশ্বাস দেন।

জানা গেছে, গত ৭ জানুয়ারি রাতে নির্বাচনের ফল ঘোষণা পরই মিছিল বের করে কুষ্টিয়া -৪ আসনের বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এসময় কুমারখালীর পান্টি ইউনিয়নের পীতাম্বরবশী গ্রামের কয়েকটি হিন্দুবাড়িতে হামলা – ভাংচুর ও বেশ কয়েকজনকে মারধর করে করা হয়। এরপর এলাকা থেকে পালিয়ে যাওয়া দুটি পরিবারের একটি ফিরলেও, অন্যটির দুই সদস্য বাইরে রয়েছেন। সেখানে প্রায় ৭০ ঘর হিন্দু পরিবার রয়েছে।