স্টাফ রিপোর্টার আরাফাত হোসেন

কুষ্টিয়ার কুমারখালীতে ডাকুয়া নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। সোমবার (১৫ জানুয়ারি) শেষ বিকেলে উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের বটতলা নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন ওই এলাকার – মৃত ওলিমুদ্দিনের ছেলে জিন্নাহ (৪৫) ও তামিম (২৫) এবং জিন্নাহ’র ছেলে তানজির (১৭)। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহতদের ভাষ্য, তারা দ্বাদশ নির্বাচনে নৌকার সমর্থক ছিলেন। নৌকায় ভোট দেওয়ায় তাদের উপর অতর্কিত হামলা করেছে প্রতিপক্ষরা। তবে আহতদের অভিযোগ অস্বীকার করেছে অপরপক্ষ।

অপরদিকে এঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে এখন তাদের নাম পরিচয় জানা যায়নি। এলাকায় আইন – শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহত তামিম বলেন, নৌকায় ভোট দেওয়ায় ট্রাকের সমর্থক সবুজ, বাবুসহ বেশ কয়েকজন তাঁদের উপর হামলা চালিয়ে তিনজনকে আহত করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে ট্রাকের সমর্থক সবুজ আলী জানান, ভোটে পরাজিত হয়েও নৌকার লোকজন তাদের ওপর হামলা করে। তাদের ঘরবাড়িতে ইট পাটকেল নিক্ষেপ ও ভাংচুর করেছেন।

যদুবয়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ফোনে জানান, সাবেক এমপি ( সেলিম আলতাফ জর্জ) এলাকায় অশান্তি সৃষ্টি করার জন্য উপজেলা ব্যাপী তাঁর লোকজন দিয়ে সংঘর্ষ করাচ্ছে। যদুবয়রাতেও একই ঘটনা ঘটেছে।

তবে থানার ওসি আকিবুল ইসলাম জানান, মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এতে কয়েকজন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে।