নড়াইল জেলা প্রতিনিধি।

সবাই মিলে শপথ করি, দুর্নীতিবাজদের ঘৃণা করি এই শ্লোগান সামনে রেখে নড়াইলের লোহাগড়া উপজেলায় দুর্নীতিবিরোধী সমবাবেশ হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কাশিপুর অম্বিকাচরণ মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ওই সমাবেশে হয়।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহযোগিতায় এ সমাবেশের আয়োজন করে লোহাগড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। সমাবেশে ওই বিদ্যালয়ের প্রায় আটশত শিক্ষার্থী অংশ নেয়। তারা সবাই দুর্নীতির বিরুদ্ধে শপথও নেয়।
প্রধান অতিথি ছিলেন দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আল আমিন। বিশেষ অতিথি ছিলেন নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এম এম আরাফাত হোসেন।

সভাপতিত্ব করেন লোহাগড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন, লোহাগড়া এম এ হক কারিগরি কলেজের অধ্যক্ষ সৈয়দ জিহাদ আলী, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হামিদ, লোহাগড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি শেখ কবির হোসেন, লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) অমিত কুমার বিশ্বাস প্রমুখ।

এ উপলক্ষ্যে শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতিবিরোধী রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। রচনা প্রতিযোগিতায় নবম ও দশম শ্রেণি পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে তন্ময় হাসান, জান্নাতি ও ইভা রহমান এবং ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে সাবিহা, সুমাইয়া ইসলাম ও নাফিসা রহমান। রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার হিেেসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ ছাড়া দুদকের পক্ষ থেকে দুজন দরিদ্র শিক্ষার্থীর হাতে মাসিক উপবৃত্তির টাকা ও পুরস্কার তুলে দেওয়া হয়।

সমাবেশে প্রধান অতিথি মো. আল আমিন শিক্ষার্থীদের বলেন, একজন ভালো কর্মকর্তা বা ভলো জনপ্রতিনিধির দ্বারা দুর্নীতিমুক্ত সমাজ গঠন করা সম্ভব। তাই আজ তোমাদের শপথ নিতে হবে নিজে দুর্নীতি করব না, দুর্নীতি করতে দেব না। এ দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলব।

নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এম এম আরাফাত হোসেন বলেন, আমাদের এখন বড় প্রয়োজন ভালো মানুষের। তোমরা ভালো মানুষ হও।