নাছির আলম মিশন,লক্ষ্মীপুর প্রতিনিধি:

আধুনিক বাজার অবকাঠামো উন্নয়নের অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে ‘পৌর আধুনিক কিচেন মার্কেট’ নির্মিত হয়েছে। দ্বিতল বিশিষ্ট নবনির্মিত এ মার্কেট আজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এর মাধ্যমে ব্যবসায়ী ও গ্রাহকের ব্যাপক কল্যাণ সাধিত হয়েছে বলে মতপ্রকাশ করেন সংশ্লিষ্টরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসন-পৌর আধুনিক কিচেন মার্কেট উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান। এর আগে ফলক উন্মোচন করে ২তলা বৈশিষ্ট্য মার্কেটটি উদ্বোধন করেন তিনি।

লক্ষ্মীপুর পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আক্তার হোসেন শাহিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন ও জেলা চেম্বার অব কমার্সের সহসভাপতি শংকর মজুমদার প্রমুখ।

এসময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) বলেন, ‘পৌর আধুনিক কিচেন মার্কেট’ নির্মাণের মধ্য দিয়ে ব্যবসায়ী ও গ্রাহকের ব্যাপক কল্যাণ সাধিত হয়েছে।

এসময় প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘দেশের উন্নয়নে ব্যবসায়ীদের মধ্যে সুসম্পর্ক সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কারণ ব্যবসায়ীদের সুসম্পর্কে অর্থনৈতিক বিপ্লব ঘটে। অর্থনৈতিক ক্ষেত্রে আমূল পরিবর্তনে সবচেয়ে বেশি ব্যবসায়ীরাই অবদান রাখেন। এজন্য একে অপরের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করতে হবে। একে অপরের সহযোগিতায় এগিয়ে আসতে হবে’।

জানা গেছে, লক্ষ্মীপুর মাছবাজার সড়কে দু’তলা বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেট নির্মাণ করা হয়। মার্কেটের নিচতলা ৩১শ বর্গফুট ও দোতলা ৩৬শ বর্গফুট। মার্কেটটি নির্মাণে প্রায় ১ কোটি ২২ লাখ টাকা ব্যয় হয়েছে। মার্কেটে রয়েছে উন্নত ড্রেনেজ ব্যবস্থা।এ মার্কেটে মাছ ও সবজি ব্যবসায়ীরা দোকান বসিয়ে বেচা-বিক্রি করবেন।