স্টাফ রিপোর্টার আরাফাত হোসেন

” বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার কুমারখালীতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা -২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজনে সোমবার (২৯ জানুয়ারি) সকাল পৌণে ১১ টায় স্থানীয় আবুল হোসেন তরুন অডিটোরিয়ামে ফিতা কেটে ও আলোচনা সভার মধ্যেদিয়ে মেলার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নার খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. মাহবুবুল হকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো. আমিরুল আরাফাত, উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সার, উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা রাইসুল ইসলাম প্রমূখ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আলীর সঞ্চালনায় এসময় বীর মুক্তিযোদ্ধা মো. চাঁদ আলী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক – শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্কতা করতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১২ টি স্টলে বিভিন্ন আবিস্কার প্রদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্টল গুলো ঘুরে ঘুরে পরিদর্শন করেন অতিথিরা।