নড়াইল জেলা প্রতিনিধি।

নড়াইলে তিনটি ক্লিনিককে ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২২ জানুয়ারি) জেলা স্বাস্থ্য বিভাগ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। এর মধ্যে নড়াইল সিভিল সার্জন অফিসের পাশে মডার্ণ স্যার্জিক্যাল ক্লিনিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৫০ হাজার টাকা এবং একই অপরাধে আল মদিনা সার্জিক্যাল ক্লিনিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নড়াইল জেলা হাসপাতালের পাশে ফ্যামিলি কেয়ার হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা অপরিচ্ছন্ন থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন-সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নড়াইলের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম, ডাক্তার শুভাশীষ বিশ্বাস, ডাক্তার শামীমুর রহমানসহ অনেকে।

এর আগে গত ১৭ জানুয়ারি পল্লী চিকিৎসক হীরক কুমার দাসকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এন্টিবায়োটিক, স্টেরয়েডসহ নানা ধরণের ওষুধ বিক্রি করে আসছিলেন পল্লী চিকিৎসক হীরক কুমার দাস।

সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন বলেন, অব্যবস্থাপনা ও মেয়াদ উত্তীর্ণ ওষুধসহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।